বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩, ১১:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
গাইবান্ধায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন গাইবান্ধা পৌর আওয়ামীলীগের শীতবস্ত্র বিতরণ বল্লমঝাড় ইউনিয়নের সাহারবাজারে শিশু খাদ্য তৈরি হচ্ছে অস্বাস্থ্যকর পরিবেশে গাইবান্ধায় প্রধানমন্ত্রীর শীতবস্ত্র উপহার পেলেন ২৫০ টি পরিবার অসহায় ও দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেল মাহমুদ হাসান রিপন. এমপি গাইবান্ধার পলাশবাড়ীতে বাস-ট্রাক সংঘর্ষ, প্রাণ গেল ৩ জনের  গাইবান্ধায় শিক্ষা উপকরণের দাম কমানোর দাবিতে- গণতান্ত্রিক ছাত্র জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ গাইবান্ধায় এক মাদক কারবারিকে যাবতজীবন কারাদন্ড ফুলছড়িতে জমি নিয়ে মারপিটের শিকার মুক্তিযোদ্ধার সন্তান গাইবান্ধায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন, চলছে ফলাফল প্রণয়নের কাজ

ফুলছড়ি সিনিয়র আলিম মাদ্রাসায় মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগের পায়তারা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৩ মে, ২০২২

গাইবান্ধার, ফুলছড়ি সিনিয়র আলিম মাদ্রাসায় মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগের পায়তারা চালাচ্ছে অধ্যক্ষ।এ বিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন কয়েকজন চাকুরীপ্রার্থী।

অভিযোগে জানা যায়, ফুলছড়ি সিনিয়র আলিম মাদরাসায় উপাধ্যক্ষ, অফিস সহকারী কাম হিসাব সহকারী, অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর, নিরাপত্তাকর্মী ও আয়া পদে নিয়োগের জন্য সম্প্রতি পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে নিরাপত্তাকর্মী ও আয়া পদে কর্মরত থাকলেও অধ্যক্ষ সিরাজুল ইসলাম টাকার মোহে পড়ে উক্ত দুই পদেও বিজ্ঞপ্তি দিয়েছেন।

উক্ত পদগুলোতে নিয়োগের জন্য আগামীকাল ১৪ মে নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়। প্রার্থীদের অভিযোগ অধ্যক্ষ সিরাজুল ইসলাম মোটা অংকের টাকার বিনিময়ে পূর্বেই প্রার্থী চূড়ান্ত করে রেখেছেন। আর এ কারণে লোক দেখানো নামমাত্র নিয়োগ পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার পাঁয়তারা করছেন অধ্যক্ষ সিরাজুল ইসলাম।
এই পাতানো নিয়োগ পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে আবেদনকারী প্রার্থীরা ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন। তারা উল্লেখ করেন, নিয়োগ পরীক্ষা তারিখ নির্ধারণের কমপক্ষে ৭ দিন পূর্বে প্রার্থীদের প্রবেশপত্র ইস্যু করার কথা থাকলেও মাত্র দুই দিন আগে গত ১১মে প্রার্থীদের প্রবেশপত্র ইস্যু করা হয়েছে। আবেদনকারী সুজন মিয়া, সুমনা বেগম ও খুশি মনি অভিযোগ করে বলেন, প্রহসনের এই নিয়োগ পরীক্ষা বাতিল করে যোগ্য ও মেধাবীদের নিয়োগ প্রদান করতে হবে। ওই মাদ্রাসার কয়েকজন অভিভাবক ও রাজনৈতিক ব্যক্তি বলেন, নিয়োগ পরীক্ষায় দুর্নীতির আশ্রয় নেয়া হলে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও সচেতন মহলকে নিয়ে অধ্যক্ষ সিরাজুল ইসলামের অপসারণের দাবিতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
ফুলছড়ি সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ সিরাজুল ইসলামের ব্যবহৃত মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে মোবাইল বন্ধ পাওয়া যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

All Rights Reserved © 2022 Gaibandha Report

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন