শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০১:০৭ পূর্বাহ্ন

গাইবান্ধায় আ’লীগের সম্মেলন মঞ্চে হামলা-ভাঙচুর : আটক ১৬

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ জুন, ২০২২

গাইবান্ধা প্রতিনিধিঃ বিশ্বনবী মুহাম্মদ (সা:) কে কটুক্তির প্রতিবাদে গাইবান্ধা শহরে ইমাম-ওলামা পরিষদসহ কয়েকটি সংগঠনের মিছিল থেকে পৌর আওয়ামীলীগের সম্মেলন মঞ্চে হামলার ঘটনা ঘটেছে।

এ সময় হামলাকারীরা চেয়ার-টেবিল ও মাইক ভাঙচুর করাসহ বেশ কিছু ব্যানার-ফেস্টুন ছিড়ে ফেলে।

শুক্রবার (১০ জুন) জুম্মার নামাজের পর শহরের পৌর শহীদ মিনার এলাকায় এই হামলার ঘটনা ঘটে। যদিও হামলার পরপরেই জড়িত সন্দেহে ঘটনাস্থল থেকে পুলিশ ১৬ জনকে আটক করেছে বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দুপুরে জুম্মার নামাজের পর শহরের বিভিন্ন মসজিদ থেকে বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদে মিছিল বের হয়। এই মিছিলে জেলা ইমাম-ওলামা পরিষদ ও ইসলামী শাশনতন্ত্র আন্দোলনসহ কয়েকটি ইসলামী দলের ব্যানারে শতশত নেতাকর্মী অংশ নেয়। শহরের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বের হওয়া মিছিলটি কাচারী বাজার সমজিদের সামনে এসে সমাবেশ করে। কিন্তু সমাবেশস্থলের পাশেই শহীদ মিনার চত্তরে পূর্ব নির্ধারিত পৌর আওয়ামীলীগের সম্মেলন মঞ্চ থেকে মাইকের উচ্চ আওয়াজ আসে।

এসময় কিছু মিছিলকারী উত্তেজিত হয়ে মাইক বন্ধের দাবি জানায়। এক পর্যায়ে তারা মঞ্চে হামলা চালিয়ে মাইক, চেয়ার টেবিল ও ব্যানার-ফেস্টুন ভাঙচুর করে। এদিকে, হামলা-ভাঙচুরের ঘটনার ছবি ধারণের সময় ডিবিসি নিউজের ক্যামেরা পার্সন সুমন মিয়াকে মারধর করে আহত করা হয়। এসময় তার হাতে থাকা ক্যামেরা ভাংচুর করা হয় বলে অভিযোগ করেন ডিবিসি নিউজের প্রতিনিধি রিক্তু প্রসাদ।

এই হামলা-ভাঙচুর ঘটনার পর তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়ে একটি বিক্ষোভ মিছিল করে অওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এসময় হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়।

এ বিষয়ে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ রঞ্জু বলেন, পৌর আওয়ামীলীগের সম্মেলন ভুন্ডুল করতে আগে থেকে পরিকল্পনা ছিলো। সেই পরিকল্পনা মোতাবেক বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদের মিছিলে অংশ নিয়ে হামলার ঘটনা ঘটানো হয়। এই হামলাকারী জামায়াত-শিবিরের নাকি ইসলামী কোন দলের নেতাকর্মী তা তদন্ত করলে পুলিশ নিশ্চিত হতে পারবে।

ঘটনার সত্যতা স্বীকার করে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদুর রহমান জানান, হামলার ঘটনায় জড়িত সন্দেহে ১৬ জনকে আটক করা হয়েছে। আটকদের জিজ্ঞাসাবাদ করে হামলার কারণ এবং জড়িত অন্যদের শনাক্তের চেষ্টা চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

All Rights Reserved © 2022 Gaibandha Report

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন