শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন

ঈদে ফুলছড়িতে ২৬ হাজার ৭১২  দুঃস্থ পরিবার পাচ্ছে ভিজিএফ’র চাল 

নিজস্ব প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
ফুলছড়ি উপজেলায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অতি দরিদ্রদের সামাজিক নিরাপত্তাবেষ্টনী কার্যক্রমের অংশ হিসেবে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির আওতায় সাড়ে ২৬ হাজারেরও বেশি দুস্থ পরিবার চাল পাচ্ছে। ঈদ উপহার হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এসব চাল বিতরণ করছে। উপজেলার ৭টি ইউনিয়নে ৮ জুলাই পর্যন্ত সুবিধাভোগীদের মধ্যে চাল বিতরণ করা হবে।
বৃহস্পতিবার (৭জুলাই) উদাখালী ইউনিয়ন পরিষদ চত্বরে চাল বিতরণের উদ্বোধন করেন, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ ও উদাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিন আহমেদ।  এসময় উপস্থিত ছিলেন, ফুলছড়ি উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল হক, সাধারণ সম্পাদক শাহ আলম যাদু, ইউপি সদস্য আইয়ুব আলী সহ অনেকে।
ফুলছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহীদুজ্জামান শামীম জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মানবিক খাদ্য সহায়তা হিসেবে অত্র উপজেলার ৭টি ইউনিয়নে ২৬ হাজার ৭১২টি অতিদরিদ্র ও দুঃস্থ পরিবারকে জনপ্রতি ১০ কেজি করে চাল বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।
এরমধ্যে কঞ্চিপাড়া ইউনিয়নে ৪৩৭৫ জন, উড়িয়া ইউনিয়নে ২৭৫৭ জন, উদাখালী ইউনিয়নে ৪০৯০ জন, গজারিয়া ইউনিয়নে ৩১২৫ জন, ফুলছড়ি ইউনিয়নে ৪০২৫ জন, এরেন্ডাবাড়ী ইউনিয়নে ৪৬৯৫ জন এবং ফজলুপুর ইউনিয়নে ৩৬৪৫ জনকে বিনামূল্যে এ চাল প্রদান করা হচ্ছে। ৮ জুলাই এর মধ্যে সুবিধাভোগীদের মাঝে এ চাল বিতরণের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের নির্দেশনা দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আলাউদ্দিন বলেন, ‘সরকারি বরাদ্দের চাল দরিদ্র ও দুস্থদের মধ্যে বিতরণ করতে আমরা বদ্ধপরিকর। চাল বিতরণে কোনো ধরনের অনিয়ম বরদাশত করা হবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

All Rights Reserved © 2022 Gaibandha Report

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন