শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০২:০২ পূর্বাহ্ন

উদ্ভাবনী আর্থিক কার্যক্রম বিষয়ক কর্মশালা

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ৮ আগস্ট, ২০২২
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় কৃষকদের সাথে উদ্ভাবনী আর্থিক কাযক্রম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
 গতকাল বুধবার  উপজেলার চন্ডিপুর ইউনিয়ন পরিষদ হলরুমে বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস ও কর্ড এইডের সঙ্গ প্রকল্পের আয়োজনে হারভেস্ট প্লাস এবং ব্র্যাক ব্যাংকের সহযোগিতায় কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্ড এইডের হেড  অব প্রোগ্রাম আবুল কালাম আজাদের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন হারভেস্ট প্লাসের কান্ট্রি ম্যানেজার ড. মো. খাইরুল বাশার। বিশেষ অতিথির বক্তব্য দেন ব্র্যাক ব্যাংক লিমিটেডের হেড অব এজেন্ট ব্যাংকিং অল্টারনেটিভ ব্যাংকিং চ্যানেল নাজমুল হাসান,  কর্ড এইডের সঙ্গ প্রকল্পের  অপারেশন লিড মোস্তফা নুরুল ইসলাম রেজা।
কর্মশালায় প্রজেক্টরের মাধ্যমে কার্যক্রমের বিভিন্ন দিক সমুহ তুলে ধরে উস্থাপন করেন ভারভেস্ট প্লাসের ডিভিশনাল কো-অডিনেটর জাকিউল হাসান, ইনোভেটিভ ফাইন্যান্স কনসালটেন্ট শফিকুর রহমান খান। কর্মশালায় গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলাধীন বিভিন্ন উপজেলার আরডিআরএস উপজেলা সমন্বয়কারি, সঙ্গ প্রকল্পের টেকনিক্যাল অফিসারগণ এবং ৩০ জন কৃষক উপস্থিত ছিলেন।
মা ও শিশুর পুষ্টির চাহিদা মিটানোর জন্য জিংক সমৃদ্ধ ধান চাষে কৃষকদের আগ্রহী করে গড়ে তোলার লক্ষে সচেতন করা। পাশাপাশি চাষাবাদ কাযক্রমে আর্থিক সহায়তার জন্য ব্র্যাক ব্যাংকের সহায়তা প্রদানের বিষয় নিয়ে ব্যাপক আলোচনা করা হয়। সেই সাথে তাৎক্ষনিক ব্র্যাক ব্যাংক ওই ৩০ জন কৃষকের ব্যাংক হিসাব খুলে দেন। প্রকল্পের আওতাধীন প্রতিটি ইউনিয়নে পর্যায়ক্রমে এই কার্যক্রম পরিচালিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

All Rights Reserved © 2022 Gaibandha Report

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন