বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৫৮ অপরাহ্ন

গোবিন্দগঞ্জ পুর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগে ২৫ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শাখাহার ইউনিয়নের আলীগ্রামের শ্রী সুকমল সরকার ভক্ত লীজ নেওয়া পুকুরে শত্রুতার জের ধরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, উপজেলার শাখাহার ইউনিয়নের আলীগ্রামের মৃত কর্নধার সরকারের ছেলে শ্রী সুকমল মুলত একজন মৎস্য ব্যবসায়ী।
দীর্ঘদিন যাবৎ তিনি ওই কোচপুকুরটি লীজ নিয়ে মাছ চাষ করে আসছেন। পুকুরটি নেয়ার পর থেকেই একটি চক্র তাকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিল। এরই জেরে গত১৮ আগষ্ট বৃহস্পতিবার রাতে কে বা কাহারা কোচ পুকুরে গ্যাস ট্যাবলেট বিষ প্রয়োগ করে।
এতে ওই পুকুরের রেণু ও কাপজাতীয় মাছ নষ্ট হয়ে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী দাবি করছেন। বিভিন্ন লোকজনের কাছ থেকে ধার দেনা করে তিনি এ ব্যবসা করছেন বলে এলাকাবাসী জানান।

এ সময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সুকমলের স্ত্রী, সন্তান ও পরিবারের আহাজারী করতে দেখা যায়। পরিবার টি এখন নিঃস্ব হয়ে পথে বসার শংকা।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সুকমল জানান, পুকুর টি লীজ নেয়ার পর থেকেই এলাকার কিছু চ্ক্র আমার শত্রুতা করতে থাকে। আমার সন্দেহ তারাই এ কাজটি করেছে।

তিনি আরো বলেন পকুরে শফিকুল ও মজিদ রাত্রিকালীন ডিউটি করে। তারপরেও কিভাবে এ ঘটনা ঘটল তা বোধগম্য নয়। মৎস্য ব্যবসায়ী শ্রী সুকমল ভক্ত এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী সহ আইন প্রয়োগকারী সংস্থার নিকট সুষ্ঠু তদন্ত পুর্বক আইনগত ব্যবস্থা ও পুর্নবাসনের আবেদন জানিয়েছেন।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দিন বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

All Rights Reserved © 2022 Gaibandha Report

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন