শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০১:২৬ পূর্বাহ্ন

রাসায়নিক সারের কৃত্রিম সংকট ঠেকাতে সুন্দরগঞ্জে বাজার মনিটরিং

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ২৮ আগস্ট, ২০২২

সুুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে রাসায়নিক সারের কৃত্রিম সংকট ঠেকাতে বাজার মনিটরিং করছে উপজেলা নির্বাহী অফিসার।

শনিবার (২৭ আগস্ট ২০২২) সন্ধায় উপজেলার ধোপাডাঙ্গা, শান্তিরাম ও শ্রীপুর ইউনিয়নের বিসিআইসি রাসায়নিক সার ডিলার মনিটরিং ও সরকার নির্ধারিত মূল্যে সার বিক্রয়ের পরামর্শ প্রদানসহ উপজেলার বিভিন্ন হাট বাজারে অভিযান চালানো হয়েছে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মারুফ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার রাশেদুল কবির, এসএপিপিও সাদেক হোসেন প্রমূখ।

কৃষকদের অভিযোগ কিছু কিছু বাজারে সারের কৃত্রিম সংকট তৈরী করেছে স্থানীয় সার বিক্রেতারা। সার না পেয়ে আমন চাষিরা চাষাবাদ নিয়ে চিন্তিত আছে। সরকারের বেঁধে দেওয়া মূল্যে সার বিক্রেতাদের কাছে সার নিতে গেলে অনেক সময় মিলছেনা সার। এছাড়াও কিছু সার বিক্রেতার বিরুদ্ধে দাম বেশি নেওয়ার অভিযোগও পাওয়া গেছে। যদিও সার বিক্রেতারা বলছেন, ন্যায্য মূল্যে সার বিক্রি করা হচ্ছে।

উপজেলা কৃষি অফিসার রাশেদুল কবির জানান, উপজেলায় সারের কোন সংকট নেই। তাছাড়া ন্যায্য মূল্যে কৃষকেরা যেন সার পায় একারনে কৃষি বিভাগের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং ও তদারকি করা হচ্ছে। যদি কোন ডিলারের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যায়, তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

All Rights Reserved © 2022 Gaibandha Report

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন