শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ১২:৩২ পূর্বাহ্ন

মহিমাগঞ্জ ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নেই জাতীয় শোক দিবসের ড্রপ ডাউন ব্যানার

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ৩১ আগস্ট, ২০২২

মোঃ জিহাদ হক্কানী, গাইবান্ধাঃ

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ই আগষ্টের সকল শহিদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে সরকারি ও অন্যান্য কর্মসূচীর পালনের পাশাপাশি ১ লা আগষ্ট থেকে সরকারি ,আধাসরকারি,সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ভবনে ড্রপ ডাউন ব্যানার ঝুলানোর নিদের্শ থাকলেও তা মানছে না গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

সোমবার সরেজমিনে সাড়ে ১২ টার দিকে বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা স্কুল মাঠে খেলা করছে। অন্যদিকে প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকগণ অফিস রুমে বসে আলাপ করছেন। অফিস রুমে প্রবেশ করতেই সাংবাদিক পরিচয় জেনে সহকারি শিক্ষকদের পাঠদানের জন্য ক্লাসরুমে যেতে বলেন প্রধান শিক্ষক। প্রতিষ্ঠানের ভবনে আগষ্টের শহিদদের প্রতি সম্মান প্রদর্শনের ড্রপ ডাউন ব্যানার লাগানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন-জাতীয় শোক দিবসের জন্য ড্রপ ডাউন ব্যানার বানাইতে দিয়েছিলাম। কিন্তু সময় মত না পাওয়ায় তা আর লাগানো হয়নি। এক পর্যায়ে তিনি সংবাদটি প্রকাশ করতে নিষেধ করেন।

এদিকে, স্থানীয়দের অভিযোগ-শোকের এই আগষ্ট মাস শেষ হলেও এখনও প্রধান শিক্ষক তার প্রতিষ্ঠিানের ভবনে শহিদদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শনে ড্রপ ডাউন ব্যানার লাগাননি। কতৃপক্ষের নজরদারি না থাকায় এমনটা ঘটছে বলে তাদের দাবি। যারা শহিদদের প্রতি সম্মান প্রদর্শন করে না’ তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি স্থানীয়দের।

এ বিষয়ে উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোছাঃ চয়নিকা খাতুন বলেন- চিঠির মাধ্যমে প্রধান শিক্ষকে শোকের মাসে ভবনে ড্রপ ডাউন লাগানোর জানানো হয়েছে। এছাড়াও মৌখিক ভাবে নিদের্শনা দেয়া আছে। পরে তিনি ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কথা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

All Rights Reserved © 2022 Gaibandha Report

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন