শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন

ফুলছড়িতে ওএমএসের ৩০ টাকা  কেজি দরে চাল বিক্রি শুরু

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
সারাদেশের ন্যায় গাইবান্ধার ফুলছড়িতে নিম্ন আয়ের মানুষের জন্য সরকার ওএমএসের আওতায় ৩০ টাকা কেজি দরে খোলাবাজারে চাল বিক্রি শুরু হয়েছে। 
বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে কালিরবাজারস্থ চেয়ারম্যান মার্কেটে ও শান্তির মোড় এলাকায় ওএমএস এর চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন ফুলছড়ি উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোফাখখারুল ইসলাম, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মতিয়ার রহমান, খাদ্য পরিদর্শক আবু মুসা মোঃ মনিরুজ্জামান মন্ডল,  তদারকি কর্মকর্তা ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা তৌফিক ইমাম, ডিলার আবুল কালাম আজাদ, আব্দুল জলিল প্রমুখ।
 উপজেলা খাদ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, ৪ জন ডিলারের মাধ্যমে ফুলছড়ি উপজেলায় সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন (সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত) মাথাপিছু প্রতি পরিবারের নিকট ৫ কেজি করে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রয় করতে পারবেন।
ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন বলেন, সরকার খাদ্য অধিদপ্তরের মাধ্যমে খোলা বাজারে ওএমএস কর্মসূচির আওতায় ন্যায্য মূল্যে খাদ্যপণ্য বিক্রি কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। সরকার অসহায় হতদরিদ্র মানুষের জন্য ভুর্তুকি দিয়ে ওএমএসের চাল খোলাবাজারে বিক্রি করছেন যাতে বাজারে খাদ্যপণ্যের দাম না বাড়ে এবং নিম্ন আয়ের মানুষেরা খাদ্য সংকটে না পড়ে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

All Rights Reserved © 2022 Gaibandha Report

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন