শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ১২:১৩ পূর্বাহ্ন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের এক শিক্ষার্থীর গলায় ফাঁস দেওয়া লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৮টার দিকে কামারের মোড়ের আজিজুল হক ছাত্রীনিবাস থেকে তার লাশ উদ্ধার করা হয়।

শিক্ষার্থীর নাম শাহনাজ আক্তার (মুন্নি)। তিনি বিশ্ববিদ্যালয়ের ১০ম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি গাইবান্ধা সদর উপজেলার দক্ষিণ ঘাগোয়ায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ৩টা থেকে শাহনাজের রুমের দরজা বন্ধ ছিল। শুরুতে তারা ভেবেছিলেন তিনি হয়তো ঘুমাচ্ছেন। পরে দীর্ঘক্ষণ দরজা বন্ধ থাকায় তাকে তার মেসের বান্ধবীরা রাত সাড়ে ৮টায় দরজায় নক করলেও তিনি কোনো সাড়া দেননি। ব্যাপারটি সন্দেহজনক মনে হলে তারা জানালা দিয়ে দেখার চেষ্টা করলে সিলিং ফ্যানে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় তাকে দেখতে পান। পরে পুলিশের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও বিভাগীয় প্রধানের উপস্থিতিতে লাশ উদ্ধার করা হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে এমন খবর পেয়ে সাথেই প্রক্টরিয়াল বডিসহ ঘটনাস্থলে যাই। পরে পুলিশকে খবর দিলে তারা এসে লাশ নামায়। সব ফরমালিটি পূরণের জন্য পুলিশকে বলা হয়েছে।’

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) ইজার আলী বলেন, ঘটনার সংবাদ পাওয়া মাত্রই সঙ্গীয় অফিসারসহ ঘটনাস্থলে যাই। যাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, মেস মালিক সমিতির সভাপতি ও অন্যদের উপস্থিতিতে দরজা ভেঙে শাহনাজের ঝুলন্ত লাশ নামানো হয়। ওই শিক্ষার্থীর মা-বাবাকে খবর দেওয়া হয়েছে। তারা আসলে আইনানুগ পরবর্তী কাজ সম্পন্ন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

All Rights Reserved © 2022 Gaibandha Report

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন