বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
গোবিন্দগঞ্জের নয়ারহাটে শীতবস্ত্রের বাজারে এক ব্যবসায়ীকে জবাই করে হত্যা ইউপি নির্বাচনঃ সাদুল্লাপুরে নৌকার ভরাডুবি, স্বতন্ত্র প্রার্থীদের জয় ফুলছড়ি উপজেলা চেয়ারম্যানের অর্থায়নে মসজিদে অনুদান গাইবান্ধায় সরিষা ফুলে ছেয়ে গেছে পুরো ফসলের মাঠ চাচার বিরুদ্ধে ৪ বছরের ভাতিজিকে ধর্ষন চেষ্টার অভিযোগে মামলা, একমাসেও গ্রেপ্তার হয়নি আসামি! ফুলছড়িতে জাতীয় কৃষক ক্ষেতমজুর সমিতির সমাবেশ ও স্মারকলিপি প্রদান বিসমিল্লাহ ফুডে ভোক্তা-অধিকারের সাময়িক সিলগালা পলাশবাড়ীতে ইটভাটা শ্রমিকের মরদেহ উদ্ধার ফুলছড়িতে জলবায়ু পরিবর্তন বিষয়ক ম্যাপিং তুলসিঘাটে বাসের ধাক্কায় নানী-নাতির মৃত্যু

পলাশবাড়িতে আবুবক্কর ফাজিল মাদ্রাসায় নিয়ম বহির্ভূতভাবে জামাই ও ভাতিজাকে নিয়োগ দিতে পায়তারার অভিযোগ 

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মাঠের বাজার আবুবক্কর ফাজিল মাদ্রাসায় নিয়ম বহির্ভূতভাবে জামাই ও ভাতিজাকে কর্মচারী হিসাবে নিয়োগ দিতে পায়তারা করছেন ওই মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ সাইদুর রহমান।

এ বিষয়ে প্রতিকার চেয়ে মোঃ নাজমুল হক প্রধান ও আব্দুল মালেক মন্ডল নামের দুজন অভিভাবক সদস্য বাদী হয়ে বিজ্ঞ পলাশবাড়ী সহকারী জজ আদালতে প্রতিষ্ঠানের সভাপতি, অধ্যক্ষসহ ১১ জনকে বিবাদী করে মামলা দায়ের করেছেন। যার মামলা নং ২৩১/২০২২। মামলা সূত্রে জানাগেছে, উক্ত নালিশী প্রতিষ্ঠানের নিয়োগ সংক্রান্ত গত ২৮ জুন ২০২২ ইং এক মিটিং আহবান করা হয়। উক্ত মিটিংয়ের ২ নং এজেন্ডায় উল্লেখ ছিল যে, অত্র মাদ্রাসায় অফিস সহকারী কাম হিসাব রক্ষক ও ঝাড়ুদার, নৈশ্য প্রহরী নিয়োগ সংক্রান্ত বিষয় আলোচনা। অথচ পরবর্তীতে ১ আগস্ট ২০২২ ইং দৈনিক সমকাল, দৈনিক মাধুকর পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন ১, অফিস সহকারী কাম হিসাব রক্ষক, ২, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, ৩, পরিচ্ছন্ন কর্মী। যা নোটিশ এর সাথে মিল নেই।

এদিকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর তার জামাতাকে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে দরখাস্ত করেছেন। এছাড়াও তার ভাতিজা অফিস সহকারী কাম হিসাব রক্ষক পদে দরখাস্ত করেছেন। এদিকে উক্ত পদে তাদেরকে নিয়োগ দিতে পায়তারা চালাচ্ছেন ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ। এদিকে অধ্যক্ষ নিজেই এই নিয়োগ কমিটির সদস্য সচিব এর দায়িত্বরত আছেন।

এছাড়াও নিয়োগ কমিটিতে অধ্যক্ষ নিজের সুবিধার জন্য উক্ত প্রতিষ্ঠানের কনিষ্ঠ শিক্ষককে নিয়োগ কমিটির সদস্য হিসাবে রেখেছেন।
ইসলামী আরবি বিশ্ব বিদ্যালয়ের বেসরকারী মাদ্রাসা শিক্ষক ও কর্মচারীদের চাকরীর শর্তাবলী সংক্রান্ত প্রবিধান ২০১৯ এর ৪ (৬) বিধান মোতাবেকে নিয়োগ নির্বাচনী বোর্ডের কোন সদস্যের নিকট নিকটাত্মাীয় যদি প্রার্থী থাকে তবে তিনি নিয়োগ বোর্ডের সদস্য হতে পারবে না। এদিকে এই বিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অধ্যক্ষ নিজেই নিয়োগ কমিটির সদস্য সচিব হিসাবে রয়েছেন। যেখানে সিনিয়র শিক্ষক উক্ত নিয়োগ কমিটির সদস্য হওয়ার কথা সেখানে তার নিকটাত্মীয়কে নিয়োগদানের জন্য তার নিজের মনমতো একজন জুনিয়র শিক্ষককে উক্ত কমিটিতে রেখেছেন।
এ বিষয়ে মামলার বাদী ও অভিভাবক সদস্য মোঃ নাজমুল হক প্রধান বলেন, বিধি সম্মতভাবে কর্মচারী নিয়োগ হোক, এটি আমরা চাই, কোন বেআইনিভাবে স্বজনপ্রীতি করে নিয়োগ যেন না হয়, সেজন্য আমরা আইনের দ্বারে গিয়েছি।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওলানা মোঃ সাইদুর রহমান বলেন, বিধি মোতাবেক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছি, বিধি মোতাবেক নিয়োগ হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

All Rights Reserved © 2022 Gaibandha Report

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন