মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
সাদুল্লাপুরে অবৈধভাবে বালু উত্তোলন; শ্যালো মেশিন জব্দ গাইবান্ধায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন গাইবান্ধা পৌর আওয়ামীলীগের শীতবস্ত্র বিতরণ বল্লমঝাড় ইউনিয়নের সাহারবাজারে শিশু খাদ্য তৈরি হচ্ছে অস্বাস্থ্যকর পরিবেশে গাইবান্ধায় প্রধানমন্ত্রীর শীতবস্ত্র উপহার পেলেন ২৫০ টি পরিবার অসহায় ও দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেল মাহমুদ হাসান রিপন. এমপি গাইবান্ধার পলাশবাড়ীতে বাস-ট্রাক সংঘর্ষ, প্রাণ গেল ৩ জনের  গাইবান্ধায় শিক্ষা উপকরণের দাম কমানোর দাবিতে- গণতান্ত্রিক ছাত্র জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ গাইবান্ধায় এক মাদক কারবারিকে যাবতজীবন কারাদন্ড ফুলছড়িতে জমি নিয়ে মারপিটের শিকার মুক্তিযোদ্ধার সন্তান

সাংবাদিক জামিরুল ইসলাম সম্রাটের দাফন সম্পন্ন সহকর্মীদের মাঝে শোকের ছায়া

নিজম্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

দৈনিক আমার সংবাদ পত্রিকার গাইবান্ধার ফুলছড়ি উপজেলা প্রতিনিধি জামিরুল ইসলাম সম্রাট’র দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে সদর উপজেলার ত্রিমোহিনীতে প্রথম জানাযা ও বিকেলে পূর্ব বোয়ালী গ্রামে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তার মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

গত বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জামিরুল ইসলাম সম্রাট। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৮ বছর। ফুলছড়ি উপজেলার উদাখালী ইউনিয়নের দক্ষিণ বুড়াইল গ্রামের মৃত ফয়জার রহমান ও মৃত জেলেখা বেগম দম্পত্তির চতুর্থ সন্তান সাংবাদিক জামিরুল ইসলাম সম্রাট।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভার্থী রেখে গেছেন। সাংবাদিক সম্রাট কর্মময় জীবনে ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, উদাখালী ইউনিয়ন যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, বাংলাদেশ মানবাধিকার কমিশন ফুলছড়ি উপজেলা শাখার সাংস্কৃতিক সম্পাদক সহ সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

দ্বিতীয় দফা জানাযার প্রাক্কালে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বক্তব্য দেন, ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওছার আলী, ফুলছড়ি উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল হক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ এটিএম রাশেদুজ্জামান রোকন, উদাখালী ইউপি চেয়ারম্যান আল আমিন আহমেদ, প্রধান শিক্ষক শামসুজ্জোহা বাবলু, ফুলছড়ি উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন প্রমুখ।

এছাড়া শোক জানিয়েছেন, ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, বাংলাদেশ মানবাধিকার কমিশনের উপজেলা সভাপতি ইব্রাহিম আকন্দ সেলিম, কার্যকরী সভাপতি ডা. জীবন কৃষ্ণ দাশ, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইঁয়া আকাশ, কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা শালু, উড়িয়া ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কামাল পাশা, গজারিয়া ইউপি চেয়ারম্যান খোরশেদ আলী খান, ফুলছড়ি ইউপি চেয়ারম্যান আজাহারুল হান্নান, গাইবান্ধা জেলা ও সাত উপজেলার প্রেসক্লাব নেতৃবৃন্দ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

মরহুমের পারিবারিক সূত্রে জানা যায়, দুই সপ্তাহ আগে ডেঙ্গু রোগে আক্রান্ত হন সাংবাদিক জামিরুল ইসলাম সম্রাট। এসময় ডাক্তারি পরীক্ষায় তার শরীরে ফুসফুসে ক্যান্সার ও কিডনি রোগ ধরা পড়ে। গত ১০ ডিসেম্বর তাকে প্রথমে গাইবান্ধা জেলা হাসপাতালে ভর্তি করায় তার পরিবার। সেখানে অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকালে অবস্থার আরও অবনতি হওয়ায় তাকে নেয়া হয় আইসিইউ-তে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল সোয়া পাঁচটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওইদিন রাতে পরিবারের লোকজন ও সহকর্মী সাংবাদিকরা তার লাশ এলাকায় নিয়ে এলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

All Rights Reserved © 2022 Gaibandha Report

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন